| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘জামালপুরের ডিসি ডায়নামিক, তার ভিডিও ভাইরালকারী কুলাঙ্গার’


‘জামালপুরের ডিসি ডায়নামিক, তার ভিডিও ভাইরালকারী কুলাঙ্গার’


রহমত নিউজ ডেস্ক     18 September, 2023     12:22 PM    


জামালপুরের সদ্য বিদায়ী জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে ‘ডায়নামিক’ ও ভিডিও ভাইরালকারীকে কুলাঙ্গার বলে আখ্যায়িত করলেন ইসলামপুর উপজেলা চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল।

রবিবার (১৭ সেপ্টেম্বর) দিনগত রাত থেকে ১ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। রবিবার বিকেলে ইসলামপুর উপজেলার ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামের সামনে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধনী সভায় তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমার মনটা খারাপ। জামালপুরবাসীর জন্য দুর্ভাগ্য। আমরা বহু দিন পর একজন ‘ডায়নামিক’ লোক পেয়েছিলাম। শেখ হাসিনার কল্যাণে তাকে পেয়েছিলাম। এক মাস ২৩ দিন দায়িত্ব পালন শেষে তিনি (ডিসি) চলে যাচ্ছেন। জানি না এ জামালপুরবাসীর মধ্যে কোনো ‘কুলাঙ্গার’ ছিলেন। যিনি একটি বক্তব্যকে ভাইরাল করে দিয়ে জামালপুরবাসীর কপালে কুঠারাঘাত করেছেন। এ ভদ্র লোক যদি জামালপুরে তার মেয়াদোত্তীর্ণ করতে পারতেন তাহলে আমি বিশ্বাস করি এ জামালপুরের ভঙ্গুর চেহারাটা বদলে দিতেন। প্রত্যেকটা দপ্তরে মানুষের সেবা সহজ থেকে সহজতর করে দিতেন। পরিবেশ যেটা, সেটা সুন্দর হতো। আমরা সেই মানুষটিকে রাখতে পারলাম না। মানুষটি চলে গেলেন। যেখানেই তিনি যাবেন, সেখানেই তিনি আলো ছড়াবেন। কিন্তু আমরা বঞ্চিত হলাম। আমরা তাকে ধরে রাখতে পারলাম না। এ জন্য আমার মন খারাপ। আসলে কথা বলার মতো আমার মানসিকতা নেই।’

উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুন নাছের বাবুলের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেন নি। সোমবার সকাল থেকে তার মুঠোফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর বিকেলে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনের বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘আমাদের অনেক কষ্টে অর্জিত এ স্বাধীনতা। আমাদের স্বাধীনতার সুফল যোগাযোগ ও উন্নয়ন। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। যে সরকার এ উন্নয়ন করেছে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে আবার পুনরায় নির্বাচিত করে, আবার ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি, আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞ হবেন না।’

পরে গত ১৪ সেপ্টেম্বর তাকে প্রত্যাহার করে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে নতুন করে জামালপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর